শুক্রবার, ৮ জুলাই, ২০১১

পরিমলের অশ্লীল ভিডিওচিত্রের সন্ধানে পুলিশ

ছাত্রী ধর্ষণের অভিযোগে আটক ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক পরিমল জয়ধরের অশ্লীল ভিডিওচিত্রের সন্ধান করছে বাড্ডা থানা পুলিশ। পরিমল আটক হলেও তার ওই ভিডিওচিত্র উদ্ধার না হওয়ায় তা সবার হাতে হাতে পেঁৗছে যাওয়ার আশঙ্কা করছে পুলিশ। ভিডিওচিত্রটি

উদ্ধার ও মামলা সম্পর্কে জিজ্ঞাসাবাদ করতে পরিমল জয়ধরকে আদালতের মাধ্যমে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার বাড্ডা থানার পুলিশ কর্মকর্তা এসএম শাহাদাত হোসেনের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম শামীমা পারভীন উভয় পক্ষের শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। ভিকারুননিসা নূন স্কুল বসুন্ধরা দিবা শাখার বাংলা বিভাগের এই শিক্ষকের বিরুদ্ধে মঙ্গলবার নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন ক্যাম্পাসের এক শিক্ষার্থীর বাবা। মামলার তদন্ত কর্মকর্তা পরিমলকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন সময় প্রার্থনা করেন। গতকাল তাকে ঢাকা সিএমএম আদালতে হাজির করা হয়। আদালতে পরিমলের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট কিশোর রঞ্জন মণ্ডল। ঢাকার কেরানীগঞ্জের আমীরাবাদ গ্রামে এক
আত্মীয়ের বাসা থেকে বুধবার তাকে গ্রেফতার করা হয়। গত বছর সেপ্টেম্বর মাসে বাংলা বিভাগের শিক্ষক হিসেবে পরিমল ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে যোগ দেন।
বাড্ডা থানার এসআই এসএম শাহাদাত হোসেন জানান, অভিযোগকারী দশম শ্রেণীর ছাত্রীর অশ্লীল ভিডিওচিত্রের সন্ধানে পরিমলের বাসাসহ সম্ভাব্য সব জায়গায় অভিযান চালানো হয়েছে। তার ব্যবহৃত তিনটি মোবাইল সেটের একটি উদ্ধার করা হয়েছে। অশ্লীল ভিডিওচিত্র কোথায় রয়েছে, সে সম্পর্কে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার দেওয়া তথ্য অনুযায়ী ওই ভিডিওচিত্রটি উদ্ধারের চেষ্টা চলছে। পুলিশ কর্মকর্তারা মনে করছেন, যে সেটটি দিয়ে ছাত্রীর নগ্ন চিত্র ধারণ করেছিল পরিমল, সেই সেটটি আগেই লুকিয়ে ফেলেছে সে। এখন মোবাইল ফোনের ব্লু-টুথের মাধ্যমে তা ভিকারুননিসার ১৬ হাজার ছাত্রীর হাতে ছড়িয়ে পড়তে পারে। একই সঙ্গে তা অভিভাবক, শিক্ষক ও সাধারণ মানুষের হাতে হাতে চলে যাওয়ার আশঙ্কা রয়েছে। এটি ঠেকাতেই পুলিশ ওই অশ্লীল ভিডিওচিত্রের সন্ধান করছে।
পরিমলের সাবেক সহকর্মীরা জানান, পরিমল তার স্ত্রী ও পুত্রসন্তানকে উত্তরা ৭ নম্বর সেক্টরের ২৬ নম্বর রোডের ৭ নম্বর ভাড়া বাসায় রাখতেন। তিনি নিজে একা থাকতেন বাড্ডা এলাকায়। এক সন্তানের জনক হয়েও ছাত্রীদের কাছে অবিবাহিত বলে পরিচয় দিতেন। পুলিশ গতরাতে উত্তরার ওই বাসায়ও ভিডিওচিত্রের সন্ধানে হানা দিয়েছে।
এদিকে, দু'দিনের হরতালের কারণে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের সব শাখার ক্লাস ও পরীক্ষা স্থগিত করা হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, রোববারের রুটিনে শনিবার সম্পূরক ক্লাস নেওয়ার পূর্ব সিদ্ধান্ত তারা বাতিল করেছে।

৩টি মন্তব্য: